ঢাকা,বৃহস্পতিবার,১৪ অগ্রহায়ণ ১৪২৮,২৯,জুলাই,২০২১
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
শিরোনাম : * জীবনের সুরক্ষার অনিবার্য প্রয়োজনেই লকডাউন : সেতুমন্ত্রী   * বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে চীন বিশ্বস্ত অংশীদার: প্রধানমন্ত্রী   * দেশবাসীকে ‘কঠোর লকডাউন’ মেনে চলার অনুরোধ তথ্যমন্ত্রীর   * করোনায় একদিনে রেকর্ড মৃত্যু ১৪৩, শনাক্ত ৮৩০১   * অভ্যন্তরীণ সব রুটে বিদেশগামীরা ফ্লাইট সুবিধা পাবে   * লকডাউনের প্রথমদিনেই রাজধানীতে আটক-গ্রেফতার ৭৫৫   * শপথ নিলেন মিন্টু ও হাসেম খান   * রিজার্ভ থেকে ঋণ দিয়ে বাড়তি আয়, মন্দ নয় : অর্থমন্ত্রী   * আরো ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে বিনামূল্যে ঘর প্রদান করলেন প্রধানমন্ত্রী   * বয়সের কারণে মনে হয় মির্জা ফখরুলের মতিভ্রম ঘটেছে  

   চলতি পথে -
                                                                                                                                                                                                                                                                                                                                 
কালিহাতীতে বাসের চাপায় অটো চালক নিহত

টাঙ্গাইল প্রতিনিধি: 
টাঙ্গাইলের কালিহাতীতে বাসের চাপায় ব্যাটারি চালিত অটোর চালক নিহত হয়েছেন।
সোমবার দুপুরে টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কের উপজেলার সল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সুমন (২৬) কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি গ্রামের ছানোয়ার ছেলে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আয়ূবুর রহমান বলেন, উপজেলার সল্লা এলাকায় একটি অটো রেললাইন অতিক্রম করে মহাসড়কে উঠছিলো। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী হানিফ পরিবহনের একটি বাস ওই অটোটিকে পিছন দিক থেকে চাপা দেয়। পরে তাকে গুরুত্বর অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত  ঘোষণা করেন।
তিনি আরো বলেন, এ ঘটনায় পুলিশ বাসটিকে আটক করলেও এর চালক পালিয়ে যায়। নিহতের লাশ টাঙ্গাইল জেনালের হাসপাতালের মর্গে রয়েছে বলে তিনি জানান। 
কালিহাতীতে বাসের চাপায় অটো চালক নিহত
                                  
টাঙ্গাইল প্রতিনিধি: 
টাঙ্গাইলের কালিহাতীতে বাসের চাপায় ব্যাটারি চালিত অটোর চালক নিহত হয়েছেন।
সোমবার দুপুরে টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কের উপজেলার সল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সুমন (২৬) কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি গ্রামের ছানোয়ার ছেলে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আয়ূবুর রহমান বলেন, উপজেলার সল্লা এলাকায় একটি অটো রেললাইন অতিক্রম করে মহাসড়কে উঠছিলো। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী হানিফ পরিবহনের একটি বাস ওই অটোটিকে পিছন দিক থেকে চাপা দেয়। পরে তাকে গুরুত্বর অবস্থায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত  ঘোষণা করেন।
তিনি আরো বলেন, এ ঘটনায় পুলিশ বাসটিকে আটক করলেও এর চালক পালিয়ে যায়। নিহতের লাশ টাঙ্গাইল জেনালের হাসপাতালের মর্গে রয়েছে বলে তিনি জানান। 
হবিগঞ্জে বিআরটিসি বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৮
                                  

হবিগঞ্জ প্রতিনিধি :

হবিগঞ্জ জেলার নবীগঞ্জে মুখোমুখি সংঘর্ষের পর বিআরটিসি বাস ও ২টি সিএনজি সড়কের পাশে গভীর খাদে পড়ে পানিতে তলিয়ে গেছে। এতে মা-মেয়ে ও একই পরিবারের ৩ জনসহ ৮জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।

সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার গজনাইপুর ইউনিয়নের ফুলতলী বাজারের শাহ মুশকিল আহসান (র.) মাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টাব্যাপী উদ্ধার অভিযান চলাকালে ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে।
 
নিহতদের মধ্যে ৬ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন- গজনাইপুর ইউনিয়নের মুড়াউরা গ্রামের আবু তাহেরের স্ত্রী সামিরুন বেগম (২৮), মেয়ে মারিয়া আক্তার (২), আবু তাহেরের ভাই আনু মিয়ার স্ত্রী হালিমা বেগম (২৫), সাতাইহাল গ্রামের নুরুল ইসলামের পুত্র অন্তর মিয়া (২২), সাতাইহাল (কাজীপাড়া) গ্রামের লিজা আক্তার (১৯), দেবপাড়া ইউনিয়নের লতিবপুর গ্রামের কিতাব আলী (৩০)। এছাড়া একজন অজ্ঞাত পুরুষ মারা গেছেন।
 
জানা যায়, কুমিল্লা থেকে সিলেটগামী বিআরটিসি পরিবহনের যাত্রীবাহী বাস ঢাকা পরিবহনের বাসের সঙ্গে আউশকান্দি হতে পানিউমদাগামী যাত্রীবাহী দুটি সিএনজির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি সিএনজি দুমড়ে-মুচড়ে যায়। একটি সিএনজিসহ বাস মহাসড়কের পার্শ্ববর্তী গভীর খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৭ জনের মৃত্যু হয়। এ ঘটনায় বাসের যাত্রীসহ আহত হয়েছেন অন্তত ১০ জন।
আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়।
খবর পেয়ে নবীগঞ্জ থানা, শেরপুর হাইওয়ে পুলিশ, গোপলার বাজার তদন্ত কেন্দ্রের পুলিশ, নবীগঞ্জ ও শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ স্থানীয় জনসাধারণ উদ্ধার কাজ শুরু করেন। প্রায় দুই ঘণ্টার প্রচেষ্টায় ৭ জনের লাশ উদ্ধার করা হয়।
শেরপুর হাইওয়ে পুলিশের ওসি এরশাদুল হক ভূঁইয়া দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
চাটখিলে রিক্সাচালকের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার
                                  

চাটখিল(নোয়াখালী)প্রতিনিধি :

নোয়াখালীর চাটখিল উপজেলায় সড়ক থেকে আব্দুস সাত্তার (৩৫) নামের এক রিক্সা চালকের রক্তাক্ত মৃতদেহ   উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দূর্বৃত্তরা ছুরিকাঘাতে হত্যার পর তাকে ওই সড়কে ফেলে গেছে। ঘটনাস্থল থেকে নিহতের ব্যাটারি চালিত অটোরিকশাটি উদ্ধার করা হলেও তার ব্যবহৃত মোবাইলটি পাওয়া যায়নি বলে জানা গেছে।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে চাটখিল পৌরসভার ২নং ওয়ার্ড সুন্দরপুর ইউছুফ আলী তরফদার বাড়ীর সামনে থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়েছে। নিহত আব্দুস সাত্তার নোয়াখালীর সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নের পশ্চিম মইচরা গ্রামের কালু মিয়ার ছেলে। সে তার এক চাচাতো ভাইয়ের সাথে চাটখিল ১১নং পোল এলাকায় থাকতো।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত ৯টার দিকে স্থানীয় লোকজন চাটখিল পৌরসভার ২নং ওয়ার্ড সুন্দরপুর ইউছুফ আলী তরফদার বাড়ীর সামনের সড়ক দিয়ে যাওয়ার সময় রক্তাক্ত অবস্থায় আব্দুস সাত্তারের মৃতদেহ পড়ে থাকতে দেখে। পরে বিষয়টি থানায় অবগত করলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করে।

নিহতের আত্মীয় গিয়াস উদ্দিন বলেন, সাত্তার গত ১৯দিন আগে আন্ডারচর নিজ এলাকা থেকে চাটখিলে আসে। এলাকায় সে ইটভাটার কাজ করলেও গত কয়েকদিন ধরে চাটখিলে সে একটি ব্যাটারি চালিত অটোরিকশা চালাচ্ছিল। প্রতিদিনের ন্যায় মঙ্গলবারও রিক্সা নিয়ে বের হয় সে। তার ব্যবহৃত মোবাইলটি লাশের সাথে পাওয়া যায়নি।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে দূর্বৃত্তরা তার বুকে ছুরি দিয়ে আঘাত করে তাকে হত্যা করেছে। ঘটনায় তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পলাশ বাড়িতে যাত্রীবাহি বাস উল্টে ২০ জন আহত
                                  

আহসান হাবিব চৌধুরী,গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধার পলাশ বাড়ি উপজেলার বেতকাপা ইউনিয়নের সাকোয়া গ্রামের বড় পুকুর নামক এলাকায় মঙ্গলবার সকালে কাজী এন্টার প্রাইজ নামে একটি যাত্রীবাহি বাস নিয়ন্ত্রন হারিয়ে পুকুরে উল্টে যায়। এসময় বাসে ২০ জন যাত্রী আহত হয়।
স্থানীয়রা জানায়, রংপুর থেকে বগুড়া যাওয়া রসময় ওই এলাকা পৌছলে যাত্রীবাহি বাসটি নিয়ন্ত্রন হারিয়ে উল্টে পুকুরে পড়ে যায়। পরে স্থানীয়রা গাইবান্ধা ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে তাদেরকে উদ্ধার করে। আহতদের পলাশ বাড়িসহ বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

কুমিল্লার দেবিদ্বারে সেতু ভেঙে ট্রাক্টর খাদে, চালক নিহত
                                  

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার দেবিদ্বার উপজেলায়  সেতু ভেঙে বালু বোঝাই একটি ট্রাক্টর খাদে পড়ে যায়।ফায়ার সার্ভিসের টিম এসে লাশ উদ্ধার করে,  ট্রাক্টর  চালক  নিহত। ৭ ই জুন(রবিবার) সকাল ১০ টায় উপজেলার গুনাইঘর উত্তর ইউনিয়নের গুনাইঘর বাজার থেকে বাঙ্গুরী যাওয়ার পথে চান্দার বাড়ি সংলগ্নে এ ঘটনা ঘটে।
দুর্ঘটনাস্থল থেকে পুলিশ ও মুরাদনগরের ফায়ার সার্ভিস এর একটি টিম লাশ উদ্ধার করেছে বলে জানান দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল আনোয়ার।
প্রত্যক্ষদর্শীরা জানান, গুনাইঘর বাজার থেকে বাঙ্গুরী গ্রামে যাওয়ার পথে চান্দার বাড়ির সংলগ্নে এ সেতুটি দীর্ঘদিন ধরে জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ হওয়ায় ভারী যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। স্থানীয়রা সেতুটির ওপরে বাঁশের বেঁড়া দিয়ে বিপদ সংকেত হিসেবে লাল কাপড় লাগিয়ে ছিলো। এরপরও কিছু চালক সেতুর উপরে থাকা লাল কাপড়ের বাঁশের বেঁড়া সরিয়ে মারাত্মক ঝুঁকি নিয়ে বিভিন্ন যানবাহনসহ ভারী যানবাহন চলাচল করছিলো।৭ ই জুন সকালে বালু বোঝাই ওই ট্রাক্টরটি সেতুটির উপরে উঠা মাত্রই ট্রাক্টরের সামনের অংশটি সেতু ভেঙে নিচের দিকে পরে যায়। এতে ট্রাক্টরের হেলপাররা লাফিয়ে বাঁচতে পারলেও বাচতে পারে নাই চালক, ভাঙা সেতু ও ট্রাক্টরের নিচে চাপা পড়ে চালক রাসেল। এতে ঘটনাস্থলেই রাসেল নিহত হন। ইউপি চেয়ারম্যান মো. খোরশেদ আলম সরকার জানান, সেতুটি মারাত্মক ঝুঁকিপূর্ণ ছিলো। আমি নিজেই সেতুটির চারপাশে বিপদ সংকেত হিসেবে বাঁশের বেড়া দিয়েছি। তারপরও চালকরা এ বেড়া সরিয়ে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল করছিলো।
দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, সেতুটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করার পরও কিছু চালক অবৈধভাবে মালামাল পরিবহন করায় এ দুর্ঘটনা ঘটেছে। সেতুটি পুনরায় সংস্কার কাজের জন্য প্রক্রিয়া চলছিল।

কমলগঞ্জে পরিবহন শ্রমিকদের মানববন্ধন
                                  

কমলগঞ্জ (মৌলভীবাজার ) প্রতিনিধি :
করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া কমলগঞ্জ উপজেলার শাখা ট্রাক, ট্যাংকলরী, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের দু শতাধিক নেতাকর্মী সরকারিভাবে আর্থিক প্রণোদনা প্রদানের দাবিতে মানববন্ধন করেছেন।
শুক্রবার (২৯ মে) সকাল ১১ টায় কমলগঞ্জ উপজেলার ভানুগাছ চৌমুহনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, কমলগঞ্জ উপজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মছব্বির খান, সাংগঠনিক সম্পাদক হোসেন আহমদ, সদস্য সাদেক হোসেন প্রমুখ।
এসময় নেতৃবৃন্দ বলেন, করোনা প্রাদুর্ভাব রোধে সরকারি নির্দেশনায় আমরা প্রায় তিন মাস যাবত আমাদের গাড়ি বন্ধ রেখেছি। অনেকেই গাড়ি বন্ধ থাকায় মানবেতর জীবন যাপন করছেন। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন আমাদের সার্বিক দিক বিবেচনা করে যেন আমরা ক্ষতিগ্রস্ত পরিবহন শ্রমিকদের সরকারিভাবে আর্থিক প্রণোদনা প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়রের কাছে তালিকা সরবরাহ করলেও তারা কোনও ত্রাণ বা আর্থিক সহযোগিতা পাননি বলে জানান।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আশেকুল হক জানান, জেলা শ্রমিক ইউনিয়নের মাধ্যমে ইতিমধ্যে ১ টন ৭শ’ কেজি ত্রাণ বিতরণ করা হয়েছে।
তিনি আরও বলেন, সভাপতি-সম্পাদক যোগাযোগ করলে বা জেলা সভাপতি-সম্পাদকের মাধ্যমে আসলে বিষয়টি খতিয়ে দেখা হবে। অনেকের বিষয়ে স্থানীয় মেয়র ও চেয়ারম্যানদের বলে দেয়া হয়েছে বেকার শ্রমিকদের মধ্যে যেন যথাসম্ভব ত্রাণ বিতরণ করা হয়।

করিমগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক অটো চালক নিহত, আহত ১
                                  

এনামুল হক সেলিম :

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও একজন আহত হয়েছেন। নিহত আছাব উদ্দিন (৪০) উপজেলার ভাটিয়া গাঙপাড় গ্রামের মো. শুক্কুরের ছেলে। তিনি পেশায় অটোরিকসা চালক।
স্থানীয় সূত্রে জানা গেছে, ১৮ মে সোমবার বেলা ১১টার দিকে চামটা ঘাট থেকে একজন যাত্রী নিয়ে অটোরিকসাটি করিমগঞ্জের দিকে যাচ্ছিল। নিয়ামতপুর বাজারের কাছে বিপরিত দিক থেকে আসা একটি ট্রাক্টরের সাথে সংঘর্ষে অটোচালক ও যাত্রী গুরুতর আহত হন। স্থানীয় লোকজন আছাব উদ্দিনকে উদ্ধার করে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অটোচালক আছাব উদ্দিনকে মৃত ঘোষণা করেন।
আহত যাত্রী আমেনা বেগমকে (৬০) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নীলফামারীতে ট্রাকচাপায় পথচালক নিহত
                                  
নীলফামারী প্রতিনিধি :
 
নীলফামারী সদরে দুহুলী আজিকিনের মোড়ে ট্রাকচাপায় এক পথচালক নিহত হয়েছে। নিহত পথচালক হলেন সদরের কচুকাটা ইউনিয়ন নোহালীরডাঙ্গা গ্রামের শশী রায় (৫৪)।
 
বৃহস্পতিবার (১৪ মে) রাত পৌনে ৯টায় সদরের  দুহুলী আজিকিনের মোড়ে এ দুর্ঘটনা ঘটে। 
স্থানীয় সূত্রে জানা যায়, দুহুলী বাজার থেকে বাড়ি ফিরে সময় রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল। এ সময় একটি ট্রাক তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই ওই পথচালকের মৃত্যু হয় । 
এ বিষয়ে সদর থানায় জানানো হলে তৎক্ষানিকে পুলিশ এসে লাশ উদ্ধার করে নিয়ে যায় এবং মর্গে পাঠানো হয়। 
ট্রাক ও চালকসহ কচুকাটা বাজারে স্থানীয়রা আটক করে। তাদের কে পুলিশে হাতে প্রয়োণ করা হয়।
 
ঘটনার দায়িত্বরত পুলিশ কর্মকর্তা বলেন, ট্রাক ও চালককে থানায় নিয়ে যেয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
ছুটির মধ্যেই এক মাসে ২০১টি সড়ক দুর্ঘটনা, নিহত ২১১
                                  

অনলাইন ডেস্ক :

করোনাভাইরাসের কারণে একমাসেরও বেশি সময় ধরে দেশে প্রায় লকডাউনের মতো পরিস্থিতি তৈরি হয়েছে। সরকার ঘোষিত সাধারণ ছুটি ও গণপরিবহন বন্ধের ঘোষণার পরও গত এক মাসে সারাদেশে ২০১টি সড়ক দুর্ঘটনা ঘটেছে।

এতে ২১১ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে যাত্রী কল্যাণ সমিতি। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন ২২৭ জন। একই সময় নৌ-পথে ৮টি দুর্ঘটনায় ৮ জন নিহত, ২ জন আহত এবং ২ জন নিখোঁজ হয়েছেন।

রোববার (৩ মে) সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি এই প্রতিবেদন প্রকাশ করে। সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদনে এই তথ্য উঠে এসেছে। দেশের সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণ করে এই প্রতিবেদন প্রকাশ করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, গত এপ্রিল মাসে সড়কে দুর্ঘটনায় আক্রান্তদের মধ্যে ৬৯ জন পথচারী, ৬৭ জন চালক, ৩২জন পরিবহন শ্রমিক, ১৩ জন শিক্ষার্থী, ৩ জন শিক্ষক, ৪৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ২৭জন নারী, ২১জন শিশু, একজন সাংবাদিক ও একজন রাজনৈতিক দলের নেতাকর্মীর পরিচয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।

এর মধ্যে নিহত হয়েছে ৫০ চালক, ৬৪ পথচারী, ২২ নারী, ১১ শিক্ষার্থী, ২০ পরিবহন শ্রমিক, ১৮ শিশু, একজন রাজনৈতিক দলের নেতাকর্মী, ২ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, তিন শিক্ষক ও একজন সাংবাদিক।

পরিসংখ্যানে দেখা যায় সর্বোচ্চ ৯৭টি দুর্ঘটনা ঘটেছে ট্রাক ও কাভার্ডভ্যানের মাধ্যমে। এছাড়া, ৬৩টি দুর্ঘটনা ঘটেছে মোটরসাইকেলে, ২৯টি ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ২৮টি নসিমন ও করিমন, ২২টি সিএনজিচালিত অটোরিকশা, ১৭টি প্রাইভেট কার ও ১টি দুর্ঘটনা ঘটেছে বাসের মাধ্যমে।

এ মাসে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ২৩ এপ্রিল। ওইদিন ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৪জন নিহত ৫ জন আহত হয়। সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ৯ এপ্রিল। সেদিন ১টি সড়ক দুর্ঘটনায় ১জন নিহত হয়।

ঢাকা-টাংগাইল মহাসড়ক চন্দ্রা মোড় থেকে, ১৯১ টি গাড়ি আটক করে, সালনা হাইওয়ে থানা পুলিশ
                                  
মোঃ মোরশেদ আলম, গাজীপুর থেকে :   
 
 শনিবার (১১) এপ্রিল  গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর জেলা কে লক ডাউন ঘোষণা করেন।
 
গাজীপুর জেলাকে লক ডাউন ঘোষণার পর আজ রবিবার ( ১২) এপ্রিল ঢাকা টাংগাইল মহাসড়ক চন্দ্রা মোড় সালনা হাইওয়ে থানার একটি চেকপোস্ট বাসানো হয় এ সময় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা মোড় থেকে (১৯১) টি গাড়ি আটক করেন সালনা হাইওয়ে থানা পুলিশ, কর্মকতা ওসি মোঃ জহিরুল ইসলাম খান, তিনি  বলেন যারা লক ডাউন কে অমান্য করে কোনো কারণ ছাড়াই রাস্তায় বেরিয়েছে আমরা তাদের গাড়ী গুলো কে শুধু আটক করেছি, 
 
এ সময় সঙ্গী ফোর্স হিসেবে ছিলেন সালনা হাইওয়ে থানার  সার্জেন শিবলু সহ অনন্য পুলিশ সদস্যরা।
ধামরাইয়ে বাসের ধাক্কায় ইজিবাইকের যাত্রী নিহত, আহত ৫
                                  
ধামরাই প্রতিনিধি :  
ঢাকার ধামরাইয়ে কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক সড়কের মহিষাসী বাজার এলাকায় বাসের ধাক্কায় ইজিবাইকের জহুরা বেগম নামে (৩২) এক নারী যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন ইজিবাইকের চালকসহ অন্তত ৫ জন। এঘটনায় ঘাতক বাস ও এর চালক কাইয়ূমকে আটক করেছে পুলিশ।সোমবার (১০ ফেব্রুয়ারি) সকালে ১১ টার দিকে উপজেলার কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক সড়কের মহিষাসী বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।নিহত জহুরা বেগম ধামরাইয়ের সানোড়া ইউনিয়নের ইদ্রিস আলীর স্ত্রী। বাকী আহতরা হলেন- কুলসুম বেগম (৩৮), লাবণী আক্তার (১৪), ফরিদ (২২), আমির হোসেন (৪০) ও মোজাফ্ফর হোসেন (৫০)।পুলিশ জানায়, সকালে কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক সড়ক দিয়ে ধামরাইয়ের মহিষাসী এলাকা থেকে কালামপুরের উদ্দেশ্যে যাচ্ছিলো। এসময় মহিষাসী বাজারে পৌছানোর পূর্বেই ইজিবাইকটিকে ধাক্কা দেয় ঢাকাগামী এসবি লিংকের একটি বাস।এতে দুমড়ে মুচড়ে যায় ইজিবাইকটি। এসময় গুরুতর আহত অবস্থায় ইজিবাইকে থাকা ছয় জনকে কালামপুর পদ্মা  জেনারেল হাসপাতাল ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক জহুরা বেগমকে মৃত ঘোষনা করেন।কাওয়ালী পাড়া তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) আবু সাঈদ বলেন, খবর পেয়ে আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এঘটনায় নিহত ইজিবাইকের এক নারী যাত্রীর লাশ  ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। এছাড়া ঘাতক বাস ও এর চালককে আটক করা হয়েছে বলেও জানান তিনি। 
ধামরাই এসএসসি পরীক্ষার্থী বহনকারী বাসেরচাকা বিস্ফোরণ,৩৩ জন পরীক্ষার্থী আহত
                                  
ধামরাই প্রতিনিধি:
মঙ্গলবার সকাল নয়টার দিকে ধামরাই বাটুলিয়া এলাকায় এসএসসি পরীক্ষার্থী বহনকারী বাসের চাকা বিস্ফোরণ হয়ে ৩৩ জন পরীক্ষার্থী অভিভাবকদের নিয়ে এই সড়ক দুর্ঘটনা ঘটে।পুলিশ জানায় সকালে সাভারের আশুলিয়া থেকে ছেড়ে আশা ৩৩ জন এস এস সি পরীক্ষার্থীদের নিয়ে  কুশুরা আব্বাস আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের উদ্দেশ্য রওনা হলে ধামরাই বাটুলিয়া বোচাই পাগলার মাজারের কাছে পৌছালে সামনের চাকা বিস্ফোরণ হয়ে নিয়ন্ত্রন হারিয়ে এক বিল্ডিং এর সাথে ধাক্কা লাগে, এসময় বাসে থাকা এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকগন  আহত হয়। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য ধামরাইর কালামপুর এলাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে চার জনের অবস্থা বেশি খারাপ বলে জানিয়েছেন পুলিশ।বিষয়টি নিশিচত করে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে পরে ধামরাই উপজেলা নির্বাহী অফিসার সামিউল হক বলেন ৩৩ জন ছাএ-ছাএী অভিভাবক সহ বাস দূর্ঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনা স্থানে যাই এবং উদ্ধারকৃত ছাএ ছাএীদের চিকিৎসা দিয়ে পরিক্ষা কেন্দ্রে পাঠানো হয়েছে এদের মধ্যে চারজন বেশি আহত হওয়ায় তাদের আলাদা করে চিকিৎসা দিয়ে পরিক্ষা কেন্দ্রে চিকিৎসাটিম সহ পাঠানো হয় এবং পরিক্ষার দেয়ার ব্যাবস্থা করা হয়।     
ধামরাইয়ে ট্রাকের চাপায় নবম শ্রেণীর ছাত্র নিহত
                                  
ধামরাই প্রতিনিধি :
ঢাকার ধামরাইয়ে স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে বালুবাহী ট্রাক চাপায় এক স্কুল ছাএ নিহত হয়েছে।আজ শনিবার  বিকাল  ৪.৩০ ঘটিকার সময়  সাটুরিয়া -বালিয়া মহাসড়কের কাওয়ালী পাড়া  বাজার এলাকায় এই ঘটনা ঘটে। 
নিহত স্কুল ছাএ ধামরাই গাংগুটিয়া ইউনিয়নের জালসা গ্রামের আলতাফ হোসেনের ছেলে, নিহত স্কুলছাত্রের নাম মোঃ মাসুদ রানা(১৩) সে  প্রিন্সিপাল হাফিজউদ্দিন স্কুল এন্ড কলেজের নবম শ্রেণিতে ছাএ।   এদিকে স্কুলছাত্র নিহতের খবরে এলাকায় উত্তেজনা বিরাজ করে। এ সময় কিছুক্ষণের জন্য মহাসড়কে যানচলাচল ব্যাহত হয়।উওেজিত জনতা ঘাতক ট্রাক চালক জহিরুল কে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।নিহত মাসুদ রানা প্রতিদিনের ন্যায় স্কুল ছুটি শেষে বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে গাড়ীতে উঠার প্রস্তুতি নেয় সেই সময় ঘাতক ট্রাক তাকে পিছন থেকে চাপা দিলে ঘটনা স্হলে তার মৃত্যু হয়।এ ব্যাপারে ধামরাই  কাওয়ালী পাড়া বাজার তদন্ত কেন্দ্রর আই.সি রাসেল মোল্লা জানান  স্কুল থেকে বাড়ি ফেরার পথে ট্রাকের চাপায় ঘটনাস্থলে স্কুল ছাএ মারা যান।ঘাতক চালক ও ট্রাক আটক করা হয়েছে,লাশ ময়নাতদন্তের জন্য প্রস্তুতি চলছে।
উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থনে গণসংযোগ ও ট্রাক র‍্যালী করেন জীবন ও শাপলা
                                  

অনলাইন ডেস্ক :

বাংলাদেশ আওয়ামী যুবলীগের নৌকা মার্কার সমর্থনে নির্বাচনী প্রচারনায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী জনাব ব্যারিষ্টার ফজলে নূর তাপস ও উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মোঃ আতিকুল ইসলাম এর নৌকা মার্কার সমর্থনে গণসংযোগ ও ট্রাক র‍্যালী পরিচালনায় করেন জীবন ও শাপলা।

তারাকান্দায় যানজট নিরসনে সমন্বিত উদ্যোগ প্রয়োজন
                                  

নুরুজ্জামান সরকার বকুল, তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি :

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ হল রুমে তারাকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে ২২ জানুয়ারী বুধবার উপজেলার আইন শৃঙ্খলা বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত মাসিক সভায় তারাকান্দায় যানজট বিষয়ক আলোচনার অংশ হিসেবে বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকার যানজট দূরীকরনের লক্ষ্যে প্রশাসন নেতাকর্মী ও জনসাধারনের সমন্বিত উদ্যোগ প্রয়োজন বলে অভিমত প্রকাশ করেন তারাকান্দা উপজেলার নব নির্বাচিত উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব বাবুল মিয়া সরকার। তারাকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক সভায় বিশেষ অতিথির বক্তব্যে আলহাজ্ব বাবুল মিয়া সরকার বলেন, নবগঠিত তারাকান্দা উপজেলার বাসস্ট্যান্ডটি ময়মনসিংহ-হালুয়াঘাট মহাসড়কের উপরেই অবস্থিত। অপ্রসস্থ রাস্তা বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় সিএনজি, অটোরিক্সা, মটরসাইকেলে যত্রতত্র পার্কিং যানজট সৃষ্টির অন্যতম কারন। প্রশাসন এবং তারাকান্দা থানা অফিসার ইনচার্জ যানজট নিরসন কল্পে সর্বদা সচেষ্ট থাকেন। তারপরও সচেতনতার অভাবে ও যত্রতত্র যানবাহন দাড় করিয়ে যাত্রী উঠানামা করানোর কারনে অনেক সময় যানজটের সৃষ্টি হয়। আমি মনে করি আমাদের সম্মিলিত প্রচেষ্টা সচেতনতা ও সকলের সমন্বিত উদ্যোগ এই যানজট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আমি সুপারিশ করবো অটোরিক্সা, সিএনজি-মাহিন্দ্র হাইওয়েতে চলাচলরত বাস-ট্রাক গুলোকে নিয়ম শৃঙ্খলা মেনে চলাচলের ব্যবস্থা করার মাধ্যমে তারাকান্দায় যানজট নিরসন করা যেতে পারে।

দুপুর ১২ ঘটিকায় উপজেলা হল রুমে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন, তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক, উপজেলা নির্বাহী অফিসার চিত্রা শিকারী, উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন, উপজেলা আওয়ামীলীগে সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী, সহ-সভাপতি মেজবাহ উল আলম (রুবেল) চৌধুরী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া তালুকদার, যুব উন্নয়ন কর্মকর্তা রমিজ উদ্দিন আলম, মৎস কর্মকর্তা শাহানা নাজনীন, উপজেলার অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ তারাকান্দা ১০ ইউনিয়নের চেয়ারম্যান, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় মামা-ভাগ্নের মৃত্যু
                                  

অনলাইন ডেস্ক :

রাজধানীর যাত্রাবাড়ী সাদ্দাম মার্কেট এলাকায় সড়ক দুর্ঘটনায় মামা ভাগিনার মৃত্যু হয়েছে। নিহতরা হলেন মামা আনোয়ার হোসেন (৪০) ও ও তার ভাগিনা সালাউদ্দিন (২২)।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ১১ দিকে এই দুর্ঘটনাটি ঘটে। পরে পথচারীরা দুইজনকেই মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে আসলে, দায়িত্বরত চিকিৎসক রাত সাড়ে ১২ দিকে উভয়কে মৃত ঘোষণা করেন

নিহত আনোয়ারের স্ত্রী শাহেদা জানান, তাদের দুই সন্তানকে নিয়ে স্বামী-স্ত্রীর সাদ্দাম মার্কেট এলাকায় থাকে। তার স্বামী মতিঝিল এলাকায় পানির ব্যবসা করত। তিনি শুনেছেন রাস্তা পারাপারের সময় একটি বাস তাদেরকে ধাক্কা দেয়। পরে হাসপাতালে তাদের মৃত্যু হয়। নিহত তার স্বামী আনোয়ার এর ভাগিনা ছিলেন সালাউদ্দিন।

যাত্রাবাড়ী থানার ওসি মাজহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন হাসপাতালে থেকে সংবাদ পেয়েছি সাদ্দাম মার্কেট এলাকায় সড়ক দুর্ঘটনায় দুইজন মারা গেছে। সম্পর্কে তারা মামা ভাগিনা। বিস্তারিত ঘটনা জানার জন্য ঘটনাস্থলে ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে।


   Page 1 of 10
     চলতি পথে
কালিহাতীতে বাসের চাপায় অটো চালক নিহত
.............................................................................................
হবিগঞ্জে বিআরটিসি বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ, নিহত ৮
.............................................................................................
চাটখিলে রিক্সাচালকের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার
.............................................................................................
পলাশ বাড়িতে যাত্রীবাহি বাস উল্টে ২০ জন আহত
.............................................................................................
কুমিল্লার দেবিদ্বারে সেতু ভেঙে ট্রাক্টর খাদে, চালক নিহত
.............................................................................................
কমলগঞ্জে পরিবহন শ্রমিকদের মানববন্ধন
.............................................................................................
করিমগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক অটো চালক নিহত, আহত ১
.............................................................................................
নীলফামারীতে ট্রাকচাপায় পথচালক নিহত
.............................................................................................
ছুটির মধ্যেই এক মাসে ২০১টি সড়ক দুর্ঘটনা, নিহত ২১১
.............................................................................................
ঢাকা-টাংগাইল মহাসড়ক চন্দ্রা মোড় থেকে, ১৯১ টি গাড়ি আটক করে, সালনা হাইওয়ে থানা পুলিশ
.............................................................................................
ধামরাইয়ে বাসের ধাক্কায় ইজিবাইকের যাত্রী নিহত, আহত ৫
.............................................................................................
ধামরাই এসএসসি পরীক্ষার্থী বহনকারী বাসেরচাকা বিস্ফোরণ,৩৩ জন পরীক্ষার্থী আহত
.............................................................................................
ধামরাইয়ে ট্রাকের চাপায় নবম শ্রেণীর ছাত্র নিহত
.............................................................................................
উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর সমর্থনে গণসংযোগ ও ট্রাক র‍্যালী করেন জীবন ও শাপলা
.............................................................................................
তারাকান্দায় যানজট নিরসনে সমন্বিত উদ্যোগ প্রয়োজন
.............................................................................................
যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় মামা-ভাগ্নের মৃত্যু
.............................................................................................
২০১৯ সালে সড়কে প্রাণ গেছে ৫,২২৭ জনের
.............................................................................................
নোয়াখালীতে আনসারুল্লাহ বাংলা টিমের ৪ সদস্য আটক
.............................................................................................
ইপিআই কার্যক্রমে মডেল উপজেলা মান্দা
.............................................................................................
মান্দায় বিজ্ঞান মেলার উদ্বোধন
.............................................................................................
সীতাকুন্ডে মাইক্রো ধাক্কায় ঔষধ কোম্পানীর বিক্রয় প্রতিনিধি নিহত
.............................................................................................
সাংবাদিককে লাঞ্চিত ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে নেত্রকোনায় মানববন্ধন
.............................................................................................
নোয়াখালী হাতিয়ায় বজ্রপাতে ২ মহিষ পালকের মৃত্যু
.............................................................................................
রংপুরে ট্রেন দুর্ঘটনায় নিহত ১, আহত ১৫
.............................................................................................
এবার বাসচাপায় বিআইডব্লিউটিএ’র নারী কর্মকর্তার পা বিচ্ছিন্ন
.............................................................................................
ধামরাইয়ে ট্রাকের চাপায় পথচারী নিহত
.............................................................................................
ঝুঁকি নিয়ে রাস্তা পার হলে পথচারী আটক
.............................................................................................
ধামরাই পৌরসভায় থানারোড থেকে ছয়বাড়িয়া পর্যন্ত রাস্তাটির বেহাল অবস্থা
.............................................................................................
টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে গাড়ি চাপায় শ্রমিক নিহত
.............................................................................................
ঢাকা-সিলেট মহাসড়কের আউশকান্দিতে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
.............................................................................................
কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৮
.............................................................................................
চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
.............................................................................................
সরিষাবাড়ীতে ব্যক্তি উদ্যোগে রাস্তা মেরামত
.............................................................................................
ঠাকুরগাওয়ে সড়ক দূর্ঘটনায় ইউপি সদস্যা নিহত-১ আহত-১
.............................................................................................
গাজীপুরে বাস লেগুনা মুখোমুখি সংঘর্ষ, নিহত-৫
.............................................................................................
নওগাঁর আত্রাইয়ে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত এক নারীর মৃত্যু
.............................................................................................
আশুলিয়ায় বাস চাপায় এসআই নিহত
.............................................................................................
নাটোরের বড়াইগ্রামে বাস-লরীর মুখোমুখি সংঘর্ষে নিহত ২ আহত ৫০
.............................................................................................
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতনামা এক মহিলা নিহত
.............................................................................................
ফেনীতে পথশিশুদের মাঝে আলোর সন্ধানের শীতবস্ত্র বিতরণ
.............................................................................................
সিরাজগঞ্জে ফেন্সিডিল সহ আটক ২
.............................................................................................
নারীর টাকা ছিনিয়ে নেওয়ার সময় যুবক আটক
.............................................................................................
মতলবে শীতের শুরুতেই ব্যস্ত পিঠা বিক্রেতারা
.............................................................................................
খাগড়াছড়ি জেলার ৩৫ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা
.............................................................................................
নবাবগঞ্জে কৃষকের গলাকাটা লাশ উদ্ধার
.............................................................................................
সন্তান সহ পাচঁ তলা থেকে লাফিয়ে পড়ে মায়ের মৃত্যু
.............................................................................................
কালিগঞ্জ পূজা দেখতে গিয়ে এস. এস .সি পরিক্ষার্থী সড়ক দূর্ঘটনায় নিহত
.............................................................................................
চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্ছিত ঘোষণার প্রতিবাদে আগুয়ান-৭১’র মানববন্ধন
.............................................................................................
সোনাইমুড়ীতে আর.এইচ. কম্পিউটারের শুভ উদ্বোধন
.............................................................................................
রাণীনগরে বাল্য বিবাহ নিরোধ দিবস উদযাপন উপলক্ষে মানববন্ধন অনুষ্টিত
.............................................................................................

|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
সম্পাদক ও প্রকাশক : জিয়াউল হক ।
নির্বাহী সম্পাদক : মো: হাবিবুর রহমান । এম, এ হাসান : সম্পাদক কর্তৃক বিএস প্রিন্টিং প্রেস ৫২/২ টয়েনবি সার্কুলার রোড, সুত্রাপুর ঢাকা খেকে মুদ্রিত
ও ৬০/ই/১ পুরানা পল্টন (৭ম তলা) থেকে প্রকাশিত বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১,৫১/ এ রিসোর্সফুল পল্টন সিটি (৪র্থ তলা), পুরানা পল্টন, ঢাকা -১০০০।
ফোনঃ-০২-৯৫৫০৮৭২,-মোবাইলঃ- ০১৭১৬-৯১১৫৭২

E-mail: provatikhoborbd@gmail.com,provatikhobor2014@gmail.com,
Web: www.dailyprovatikhobor.com

   All Right Reserved By www.dailyprovatikhobor.com Developed By: Dynamic Solution IT Dynamic Scale BD & BD My Shop